গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 30 April 2024

যোগ্য, মেধাবীদের খুঁজচ্ছে পুলিশ: খাগড়াছড়ি এসপি

স্বচ্ছতায় খাগড়াছড়িতে পুলিশে ১৭ সদস্য পরীক্ষায় উর্ত্তীণ

নীরব চৌধুরী বিটন, খাগড়াছড়ি প্রতিনিধি

যোগ্য, মেধাবীদের পুলিশের সেবামূলক এই পেশায় খুঁজচ্ছে উল্লেখ করে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেছেন, মেধাবী, দক্ষ ও যোগ্যদের দেশ সেবায় এগিয়ে আসতে হবে। যাদের মনবল আছে, দেশ সেবার কাজে নিজেদের নিযুক্ত করবে এবং যোগ্যতাই তাদের লক্ষ্যে পৌঁছে দিবে।

বুধবার ( ৩০ মার্চ ) সকালে খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (নারী ও পুরুষ) নিয়োগ পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশ কালে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে তিনি এই কথা বলেন।

লিখিত, মৌখিকসহ বিভিন্ন পরীক্ষা অনেকেই অংশ নিলেও ৩৬জন ভাইভা পরীক্ষা ১৭ জন উর্ত্তীণ পুলিশ সদস্যর জন্য চূড়ান্তের নাম ঘোষনা করা হয় এসময়। যোগ্যতা যাছাইয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে স্বচ্ছতার মাধ্যমে খাগড়াছড়িতে পুলিশ নিয়োগে সন্তুষ্ট পদ প্রত্যাশীরাও।

আরো পড়ুন আমাদের পুলিশ হবে বিশ্বমানের: স্বরাষ্ট্রমন্ত্রী

এতে ১৭ জন্য পুলিশ সদস্য নিলেও মুক্তিযোদ্ধা কোটা, পোষ্য কোটা যাছাই-বাছাই করেই নির্ধারণ এবং পরবর্তীতে লিখিত, মৌখিকসহ পরীক্ষায় উর্ত্তীণদের কোন প্রকাশ অর্থ ছাড়াই দেশ সেবা কাজে পুলিশ কনস্টেবল পদে চূড়ান্তের দ্বারপ্রান্তে পৌঁছাই।

পুলিশ সুপার  আরো বলেন, লেখাপড়া, খেলাধুলাসহ প্রতিটি ক্ষেত্রে নিজেদের গড়ে তুললে আরো ভালো কিছু অপেক্ষা করছে যোগ্যদের জন্য।

রাঙ্গামাটি ও ফেনীর দুই পুলিশ কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:টিপু হত্যাকাণ্ড ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ, র‌্যাব তৎপর রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

গত ১লা ফেব্রুয়ারী অনলাইনে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশের পর ৯ মার্চ ২০২২ খাগড়াছড়িতে আনুষ্ঠানিক নিয়োগ কার্যক্রম শুরু হয় বলে সূত্র জানান। পরে নানা ধাপ পেরিয়ে যোগ্যতার বলে মেধাবী ও প্রাপ্যরাই এই পদে নিয়োগ পেতে যাচ্ছে বলে মত প্রকাশ করেন এসপি। অন্যদিকে চাকরী প্রত্যাশী অনেকে ফলাফল চূড়ান্ত প্রকাশের পর আনন্দে অশ্রুসিক্ত চোখে পুলিশের আইজিপি ও খাগড়াছড়ি পুলিশ সুপারকে স্বচ্ছ এই নিয়োগের জন্য ধন্যবাদ জানান।

এই নিয়োগ প্রক্রিয়ায় মোট আবেদন করে ৫৪২ জন প্রার্থী। তার মধ্যে লিখিত পরীক্ষার জন্য মনোনিত হয় ১৪৫ জন, বিভিন্ন ইভেন্ট পেরিয়ে ৩৬ জন ফলাফলে উর্ত্তীণ হলেও সর্বশেষ ভাগ্যযুদ্ধে ২ নারী ও ১৫ জন্য পুরুষ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ায় চূড়ান্ত হয় ।

সর্বশেষ

নিউমার্কেট মোড়ে তৃষ্ণার্ত ও শ্রমজীবি মানুষের মাঝে হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে তৃষ্ণার্ত, শ্রমজীবি ও সাধারণ পথচারীদের...

চট্টগ্রামের এভারকেয়ার হসপিটালে শিশু হৃদরোগ বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে শিশু হৃদরোগ বিষয়ক...

চকরিয়ায় সাড়ে ৩৭ কোটি টাকার ইয়াবা উদ্ধার , নদীতে ঝাঁপিয়ে পালালো পাচারকারীরা 

কক্সবাজারের চকরিয়া উপজেলায় জেলের ছদ্মবেশে অভিযান চালিয়ে ১২ লাখ...

বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ

দেশে তীব্র দাবদাহের কারণে বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত প্রাথমিক...

তীব্র তাপদাহে কাপ্তাইয়ে ছড়াগুলো শুকিয়ে গেছে, সুপেয় পানির সংকটে হাজারও মানুষ

তীব্র তাপদাহ এবং অনাবৃষ্টির ফলে রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫...

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে...

আরও পড়ুন

৩৩ বছরেও যে গ্রামে গড়ে উঠেনি কোন আশ্রয় কেন্দ্র!

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ডাঙ্গারচর গ্রামে ভয়াল ৯১ সালের ২৯ এপ্রিল ঘূর্ণিঝড়ে ৫ শত মানুষ মারা যাবার ৩৩ বছর পরেও গড়ে উঠেনি দুর্যোগ...

বান্দরবানের পৌর এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড

বান্দরবান জেলা সদরের পৌরসভার ৪নং ওয়ার্ডের ডিসি বাংলোর বিপরীত পার্শ্বের রাস্তায় মাস্টার ছোটনের টিন সেডের বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।রবিবার (২৮ এপ্রিল) রাত ৮.৪০...

উখিয়ায় অস্ত্র-গুলিসহ ৫ রোহিঙ্গা আটক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।রবিবার (২৮ এপ্রিল) ভোরে উপজেলার কুতুপালং...

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত 

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে রাঙামাটির  কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।রবিবার  (২৮ এপ্রিল ) সকাল ১০ টা হতে  কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তন উপজেলা অফিসার্স...