গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 16 May 2024

আমাদের পুলিশ হবে বিশ্বমানের: স্বরাষ্ট্রমন্ত্রী

আমাদের পুলিশ হবে বিশ্বমানের। আমরা শুধু মুখে না, কাজেও তা করে দেখিয়েছি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ রোববার দুপুরে রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে পুলিশে নবনিয়োগকৃত তিন হাজার ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’ ২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতির মধ্য দিয়ে স্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ার মাধ্যমে তিন হাজার ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ দেওয়া হয়েছে। আমরা যেমন যোগ্যদের পুলিশে চাকরি দিয়েছি, তেমনি তারা যেন সঠিক ও উন্নত প্রশিক্ষণ পায় সেই ব্যবস্থাও করেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জঙ্গিবাদ দমন থেকে শুরু করে করোনা পরিস্থিতি মোকাবিলায় পুলিশের অগ্রণী ভূমিকা আমাদের মনে করিয়ে দেয়, বঙ্গবন্ধুর সেই ‘জনতার পুলিশের’ কথা। পুলিশ ধীরে ধীরে সত্যিকার অর্থেই বঙ্গবন্ধুর ‘জনতার পুলিশ’ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জনবান্ধব পুলিশে’ রূপান্তরিত হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আগামীর উন্নত বিশ্বে অপরাধের ধরন বদলে যাচ্ছে। তার সঙ্গে তাল মিলিয়ে আমাদের পুলিশও এগিয়ে যাচ্ছে। দেশের সার্বিক নিরাপত্তা পুলিশ বাহিনীর ওপর ন্যস্ত। প্রতিটি পুলিশ সদস্য নিজের যোগ্যতা ও সামর্থ্য দিয়ে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার চ্যালেঞ্জ মোকাবিলা করবে।

বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে যোগদানের আগে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল পুলিশ একাডেমিতে এসে পৌঁছালে আইজিপি, একাডেমির অধ্যক্ষ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো টাইগাররা

টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ।...

নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য, জাহাঙ্গীরকে শোকজ করেছে কেন্দ্রীয় আ.লীগ

বিতর্কিত মন্তব্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মিরসরাই উপজেলা...

মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে বেরিয়ে এলো গ্রেনেড

চট্টগ্রামের মিরসরাইয়ে এক মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মাটির নিচে...

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ড

চট্টগ্রামে ২৫০ গ্রাম হেরোইন উদ্ধারের এক মামলায় দুইজনকে যাবজ্জীবন...

দেনামুক্ত চসিক হবে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠান: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দায়-দেনামুক্ত করে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত...

শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবে: স্বাস্থ্য পরিচালক

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান উপলক্ষে চট্টগ্রাম জেলা...

আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো টাইগাররা

টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ। রাত ১টা ৪০মিনিটের ফ্লাইটে ঢাকা ছাড়েন নাজমুল শান্তরা। বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাওয়া সেরা ১৫জনকে...

নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য, জাহাঙ্গীরকে শোকজ করেছে কেন্দ্রীয় আ.লীগ

বিতর্কিত মন্তব্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একে এম জাহাঙ্গীর ভূঁইয়াকে শোকজ করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।বুধবার (১৫ মে) বাংলাদেশ...

মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে বেরিয়ে এলো গ্রেনেড

চট্টগ্রামের মিরসরাইয়ে এক মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মাটির নিচে পাওয়ার গেলো গ্রেনেড।আজ বুধবার উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের মধ্য আজমনগর এলাকায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।এলাকাবাসীর ধারনা...

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ড

চট্টগ্রামে ২৫০ গ্রাম হেরোইন উদ্ধারের এক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।বুধবার (১৫ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বিচারক শরীফুল আলম...