গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 7 May 2024

কর্ণফুলীতে যুবলীগের সম্মেলনে দুই পদে লড়বেন ৫৭ জন, সভাপতি পদে ২৬, সম্পাদক ৩১

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ৯ বছর পর চট্টগ্রামের কর্ণফুলীতে তৃণমূল ইউনিয়ন যুবলীগের কমিটি হচ্ছে। উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে চরপাথরঘাটা ও জুলধা ইউনিয়নের সম্মেলন শেষে কমিটি দেওয়া হয়েছে। বাকি রয়েছে তিনি ইউনিয়ন যথা-শিকলবাহা, বড়উঠান ও চরলক্ষ্যা। এর মধ্যে দুই ইউনিয়নের সম্মেলন শেষ। কিন্তু কমিটি হয়নি।

আজ ২৭ মে (শনিবার) চরলক্ষ্যা ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছেে উপজেলার ‘গ্রীণ পার্ক কমিউনিটি সেন্টারে।

আরও পড়ুন: কর্ণফুলীতে যুবলীগের সম্মেলনকে ঘিরে উচ্ছ্বাস কিন্তু বিতর্কিতদের নিয়ে শঙ্কা!

এতে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী, সম্মানিত অতিথি কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার।

প্রধান বক্তা চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম জহুর।

বিশেষ অতিথি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আজম শেফু, সাংগঠনিক সম্পাদক মো. আবিদ হোসেন, চরলক্ষ্যা ইউনিয়ন আ.লীগের সভাপতি রফিক আহমদ, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আমিনুল ইসলাম চৌধুরী কায়সার, কর্ণফুলী উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজিম উদ্দিন হায়দার ও সম্পাদক মুহাম্মদ সেলিম হক।

সভাপতিত্ব করেন কর্ণফুলী উপজেলা যুবলীগের সহ সভাপতি জি.এম আনু মিয়া। সঞ্চালনা করেন কর্ণফুলী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেবরাজ রতন, ওয়াজ উদ্দিন আজাদ ও সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর বাদশা।

জানা যায়, কর্ণফুলী উপজেলার বাকি তিন ইউনিয়নে সভাপতি-সাধারণ সম্পাদক পদে নেতা হতে লড়বেন মোট ৫৭ জন প্রার্থী।

এতে তিন ইউনিয়নে তিনটি পদে সভাপতি হতে চান ২৬ জন, সম্পাদক হতে ৩১ জন এবং উভয় পদে ৬ জন প্রার্থী জীবনবৃতান্ত জমা দিয়েছেন।

কেউ কাউকে ছাড় না দেওয়ায় পদপ্রত্যাশীরা পদ দুটোর নেতৃত্বে আসতে নির্ধারিত ফরম পূরণ করে জমা দিয়েছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এতে চরলক্ষ্যা ইউনিয়ন যুবলীগে সম্ভাব্য সভাপতি পদে প্রার্থীদের মধ্যে রয়েছেন-মনজুরুল হক, মো. ওমর ফারুক বিজয়, মো. সাইদুল ইসলাম, এ.এম বাহা উদ্দিন, মো. লোকমান হাকিম, মোহাম্মদ মনির উদ্দিন মুন্না, মো. হাসান মুরাদ ও মো. সেকান্দর মির্জা।

সম্পাদক পদে রয়েছেন-মো. জাহাঙ্গীর আলম জাবেদ, মো. জাকারিয়া, মো. সালা উদ্দিন টিপু, মো. জয়নাল আবেদীন, মো. তসলিম, মো. আলমগীর আলম, মো. মহসিন। এছাড়াও মো সেকান্দর মির্জা, মো. ওমর ফারুক বিজয়, মো. হাসান মুরাদ ও মনজুরুল হক সম্পাদক পদেও প্রার্থী হয়েছেন।

শিকলবাহা ইউনিয়ন যুবলীগের সভাপতি পদে আগ্রহী হয়েছেন-মোহাম্মদ আলমগীর কবির, মোহাম্মদ আবদুল আলিম, মো. ওয়াহিদ আদনান মুন্না, সেলিম উদ্দিন সানী, মোহাম্মদ ইদ্রিছ হোসেন, মো. আব্দুর রহিম লোকমান, মো. জাহাঙ্গীর আলম, আবদুল্লাহ আল মামুন, মোহাম্মদ রফিক ও এম.এ রহিম। সম্পাদক পদে আগ্রহী-নুরুল হুদা সোহেল, আবদুল করিম মঞ্জু, মো. জসিম, মো. আমিন, আবদুল খালেক জুয়েল, আজগর টিপু, মো. শফি তালুকদার, মো. লোকমান হাকিম, মো. মোক্তার হোসেন, মুমিন তালুকদার। এছাড়াও সেলিম উদ্দিন সানী ও এম.এ রহিম সম্পাদক পদেও প্রার্থী হয়েছেন।

বড়উঠান ইউনিয়ন যুবলীগের সভাপতি পদে প্রার্থী হয়েছেন-বাহাদুর খান, মুহাম্মদ মহি উদ্দিন, শেখ মো. আব্দুল হান্নান, মুহাম্মদ আলমগীর, মুহাম্মদ ইলিয়াছ মেম্বার, মো. আব্দুর রহিম চৌধুরী, মো. মহিউদ্দিন রানা ও মো. আনিছ উদ্দিন।

সম্পাদক পদে প্রার্থী হয়েছেন-ইনামুল হোসেন, মো. পারভেজ ইসলাম টিটু, আবদুল করিম, মুহাম্মদ ফোরকান, মুহাম্মদ আজগর আলী, মুহাম্মদ খোরশেদ উল্লাহ চৌধুরী, মুহাম্মদ সাজ্জাদ খান সুমন ও মো. শাহাদাত হোসাইন রিটন।

তিন ইউনিয়ন কমিটি কেমন হবে জানতে চাইলে কর্ণফুলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম হক বলেন, ‘আসলে এ ব্যাপারে মন্ত্রী মহোদয় ও জেলা কমিটির সাথে পরামর্শ করে যারা ছাত্রলীগ করে রাজপথে ছিল তাঁদেরকেই মূল্যায়ন করা হবে।

বিতর্কিত কেউ কমিটিতে স্থান পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনীতি করলে তো আবার বিতর্কিত থাকবে। এখানে একেক গ্রুপ একেক জনকে ঘায়েল করেন।

আবার রাজনীতি যারা করে তাঁদের দোষও বেশি, কারণ কমিটি করতে গেলে আমাদের বিভিন্ন নেতাদের তদবির রাখতে হয়। তারপরও চেষ্টা করব যাতে বিতর্কিত কেউ কমিটিতে স্থান না পায়।’

এ ব্যাপারে কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি নাজিম উদ্দিন হায়দার বলেন, ‘যারা ত্যাগী, ছাত্র রাজনীতি করে ওঠে এসেছে, ওখান থেকে যাচাই বাছাই করে কমিটির পদে আনা হবে।

আমার সুস্পষ্ট কথা যারা মামলা-হামলার আসামি, ইয়াবা ব্যবসায়ী, চোরাকারবারি তারা কোনো মতেই কমিটিতে স্থান পাবেন না।’

সর্বশেষ

পেকুয়ায় নদী থেকে যুবকের লাশ উদ্ধার

কক্সবাজারের পেকুয়ায় নদী থেকে আনোয়ার হোসাইন (২১) নামে এক...

নির্বাচনকে আমরা আমাদের মতো দেখব: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কে...

চন্দনাইশে অবৈধ বালু জব্দ, ২ জনের কারাদণ্ড

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে স্তুপ করে রাখা...

উপজেলা নির্বাচন: ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত...

চসিকের নগর ভবনের নির্মাণকাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

চট্টগ্রামবাসীর বহুল আকাক্সিক্ষত ‘আইকনিক’ নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন...

টেকনাফে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের টেকনাফে ছুরিকাঘাতে রাগিব শাহরিয়ার মুরাদ (২০) নামে এক...

আরও পড়ুন

চন্দনাইশে অবৈধ বালু জব্দ, ২ জনের কারাদণ্ড

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে স্তুপ করে রাখা চার লাখ ঘনমিটার বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।বালু বিক্রিতে সহযোগিতার দায়ে বরকল এলাকার সেলিম উদ্দিনের...

উপজেলা নির্বাচন: ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।মঙ্গলবার...

চসিকের নগর ভবনের নির্মাণকাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

চট্টগ্রামবাসীর বহুল আকাক্সিক্ষত ‘আইকনিক’ নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন চট্টগ্রাাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।সোমবার (৬ মে) দুপুরে নগর ভবন...

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে মহসিন কলেজ ছাত্রলীগের ফিলিস্তিনের পতাকা উত্তোলন

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে কলেজ প্রাঙ্গণে পিলিস্তিনের পতাকা উত্তোলন...