গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 8 May 2024

ঢাকায় মোছলেম উদ্দীনের প্রথম জানাজা সম্পন্ন, চট্টগ্রামের পথে মরদেহ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের প্রথম জানাজা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পর তার মরদেহ চট্টগ্রামে নিয়ে আসার প্রস্তুতি চলছে।

জানাজায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ নেন।

জানা গেছে, সোমবার বিকালে বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মরদেহ হেলিকপ্টার যোগে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ আছর স্থানীয় গোমদন্ডী পাইলট স্কুল মাঠে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে সর্বশেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর হযরত গরীবুল্লাহ শাহ মাজারস্থ কবর স্থানে দাফন করা হবে।

বর্ষীয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মোছলেম উদ্দিনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে রবিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার পরে ঢাকার এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।

সর্বশেষ

নগরীর সিটি গেইটে পুলিশ চেকপোস্টে ৪ কেজি গাঁজাসহ নারী গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর সিটি গেইট এলাকায় ৪ কেজি গাঁজাসহ শাহেনা...

চট্টগ্রামে খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার ২০ বছর আগে তিন...

শুভেচ্ছা সফরে তুরস্কের নৌ-বাহিনী যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দরে

তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছেছে তুরস্ক নৌবাহিনীর...

আনোয়ারায় কুকুর ও ভিমরুলের কামড়ে শিক্ষার্থীসহ আহত ২১

আনোয়ারা উপজেলায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ২১ জন আহতের...

আনোয়ারায় ১ মণ ফিরানহা মাছ জব্দ 

আনোয়ারায় মৎস্য অফিসের অভিযানে ১২হাজার টাকা মূল্যের ১ মণ...

রাত পোহালেই মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন

মিরসরাইয়ে রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ...

আরও পড়ুন

নগরীর সিটি গেইটে পুলিশ চেকপোস্টে ৪ কেজি গাঁজাসহ নারী গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর সিটি গেইট এলাকায় ৪ কেজি গাঁজাসহ শাহেনা আকতার (৪২) নামক এক নারী গ্রেপ্তার হয়েছেন।৭ মে (মঙ্গলবার) দুপুর ১২টার দিকে নগরীর সিটি গেইট...

চট্টগ্রামে খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার ২০ বছর আগে তিন ভাইবোনের হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে।মঙ্গলবার (৭ মে) ভোরে কারাগারে...

শুভেচ্ছা সফরে তুরস্কের নৌ-বাহিনী যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দরে

তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছেছে তুরস্ক নৌবাহিনীর জাহাজ ‘টিসিজি কিনালিয়াদা’ (TCG KINALIADA)।আজ মঙ্গলবার (০৭ মে) জাহাজটি চট্টগ্রাম বন্দর জেটিতে এসে পৌঁছালে কমান্ডার...

আনোয়ারায় কুকুর ও ভিমরুলের কামড়ে শিক্ষার্থীসহ আহত ২১

আনোয়ারা উপজেলায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ২১ জন আহতের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৭ মে) উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামে ও সদর ইউনিয়নের বিলপুর গ্রামে...