গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 20 May 2024

শেষ তিন মিনিটের জোড়া গোলে টিকে রইলো ইরান

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘বি’ এর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে ওয়েলসের বিপক্ষে ম্যাচের শেষ মিনিটের ঝড়ে ২-০ গোলের জয় পেয়েছে ইরান।

বাংলাদেশ সময় শুক্রবার (২৫ নভেম্বর) বিকেল ৪টায় আহমাদ বিন আলী স্টেডিয়ামে মাঠে নামে দু’দল।

প্রথমার্ধ শেষে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় ওয়েলস ও ইরান। ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় ইরান।

১২ মিনিটের মাথায় ইরানের জাল বরাবর শট নেয় ওয়েলস। কেইফার মোরের সেই শট চলে যায় ইরানের গোলরক্ষক হোসেইনির গ্লাভস বরাবর। হোসেইনি কোনো রকম ঝামেলা ছাড়াই বল তালুবন্দী করেন।

ম্যাচের ১৬ মিনিটের সময় ওয়েলসের জালে বল প্রবেশ করায় ইরান। এ সময় ফরোয়ার্ড গলিজাদেহ বল পান স্ট্রাইকার আজমাউনের কাছ থেকে। তখন অফসাইড পজিশনে দাঁড়িয়েছিলেন গলিজাদেহ। এ ফরোয়ার্ড সেখান থেকে লক্ষ্যভেদ করতে সক্ষমও হন। কিন্তু রেফারি সেই গোল বাতিল করে দেন। অথচ পাস না দিয়ে আজমাউন শট করলে গোল পাওয়ার সম্ভাবনা বেশি ছিল ইরানের।

প্রথমার্ধের বাকি সময়টায় বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে ইরান। সুযোগ নষ্ট হয় ওয়েলসেরও। ফলে কারোরই আর গোল করা হয়ে উঠেনি। গোলের সেই আক্ষেপ নিয়েই বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে ফিরেও হতাশার সেই মিছিল অব্যাহত রাখে উভয় দল। যদিও ৫২ মিনিটের সময় দুর্ভাগ্য সঙ্গী হয় ইরানের। এ সময় পরপর দুটি শট ওয়েলসের পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের ৭২ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ওয়েলসের গোলমুখে শট করেন সাইদ এজাতুল্লাহ। তবে সেই শট কর্নারের বিনিময়ে রক্কা করেন ওয়েলসের গোলরক্ষক ওয়েন হেনসি।

এরপর টানা কয়েকটি আক্রমণ চালিয়েও গোল পেতে ব্যর্থ হয় ইরান। গোল পেতে মরিয়া হয়ে ৭৭ মিনিটে তিনটি ফ্রেশ লেগ মাঠে নামান ইরানের কোচ কার্লোস কুয়েইরোজ।

ম্যাচের ৮৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট করেন বেন ডেভিস। তবে তা চলে গোলপোস্টের ওপর দিয়ে। ম্যাচের ৮৪ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় ইরান। গোলরক্ষক বেড়িয়ে এসে ক্লিয়ার করতে গিয়ে ফাউল করেন মেহেদী তারেমিকে। পরে রেফারি ওয়েলসের গোলরক্ষক ওয়েন হেনসিকে লাল কার্ড দেখান। কাতার বিশ্বকাপ এটাই প্রথম কেউ লাল কার্ড দেখলেন। ম্যাচের ৮৮ মিনিটে সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় ইরান।

ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে অবশেষে গোলের দেখা পায় ইরান। ডি বক্সের বাইরে থেকে চেশমির জোড়ালো শটে পরাস্ত হন ওয়েলসের গোলরক্ষক।

এরপর আরো এক গোলের দেখা পায় ইরানে। কাউন্টার অ্যাটাক থেকে রামিন রিজিয়ান গোল করে ইরানের লিড বাড়ান। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইরান। এই জয়ের ফলে নক আউট পর্বে যাওয়ার আশা টিকে রইলো ইরানিদের।

 

 

সর্বশেষ

ট্রাফিক বিভাগের অভিযানে ১১৯০ টি গাড়ি আটক

সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা আনায়নের টানা ১৯ দিনের অভিযান...

অভিযোগ প্রতিকার ও সুশাসন প্রতিষ্ঠা বিষয়ে পিআইডিতে সভা

আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) চট্টগ্রাম কর্তৃক আয়োজিত ‘অভিযোগ প্রতিকার...

চলতি বছরে ২৪ লক্ষ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ...

৯০ বছর বয়সে চশমা ছাড়া করেন কাঁথা সেলাই

চট্টগ্রাম মহানগর এলাকার উত্তর কাট্রলির প্রশান্তি আবাসিক এলাকার মীনা...

কেএনএফ’র বিরুদ্ধে কঠোর হুশিয়ারী বম জনগোষ্ঠীর

কেএনএফ সন্ত্রাসীদের অপরাধমূলক কার্যকলাপের কারণে আজ সাধারণ বম জনগোষ্ঠীরা...

কক্সবাজারে ইজিবাইক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কে ইজিবাইক ও মোটরসাইকেলের মুখোমুখি...

আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো টাইগাররা

টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ। রাত ১টা ৪০মিনিটের ফ্লাইটে ঢাকা ছাড়েন নাজমুল শান্তরা। বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাওয়া সেরা ১৫জনকে...

বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।মঙ্গলবার (১৪ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী...

৩ মিনিটের ঝড়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ

কথায় আছে না, হারের আগে হার নয়! সেটাই যেন প্রমাণ করল রিয়াল মাদ্রিদ। বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮৮ মিনিট পর্যন্ত তারা পিছিয়ে ছিল ১-০ গোলে।...

পিএসজিকে হারিয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে পিএসজিকে হারিয়ে ১১ বছর পর ফাইনালে উঠলো বুরুশিয়া ডর্টমুন্ড। মঙ্গলবার রাতে প্যারিসে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে পিএসজিকে ১-০ গোলে হারিয়েছে ডর্টমুন্ড। তাদের...