গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

চট্টগ্রামের মানুষের মানবিকতা বাংলাদেশকে মুগ্ধ করেছে: হানিফ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কাশেম জুট মিল এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় চট্টগ্রামের মানুষ যে মানবিকতা দেখিয়েছে তা সারাদেশের মানুষকে মুগ্ধ করেছে।

আজ মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেলে অগ্নিদগ্ধ রোগীদের দেখতে এসে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এ মন্তব্য করেন।

হানিফ বলেন, দুর্যোগপুর্ণ এই সময়ে মানবিকতা কী জিনিস চট্টগ্রামবাসী তা দেখিয়ে দিয়েছেন। সকল শ্রেণি-পেশার মানুষ যেভাবে অসহায় রোগীদের পাশে ঐক্যবদ্ধভাবে দাঁড়িয়েছেন তা সারাবিশ্বে নজিরবিহীন।

আমরা শুনেছি রক্ত দিতে এসে যাত্রী থেকে টাকা নেননি সিএনজি অটোরিকশাচালক, ফার্মেসির মালিক ফ্রি’তে ওষুধ দিচ্ছেন, দোকানদাররা স্বেচ্ছাসেবকেদের বিনামূল্যে পানি ও খাবারের ব্যবস্থা করে দিচ্ছেন। এ মানবিকতা এখন পাওয়া বড় দুষ্কর।

এসময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) দায়িত্বরত চিকিৎসকের প্রশংসা করে তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় থেকে শুরু করে যারাই ছিলেন তারা সবাই দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন।

এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই। এ দুর্যোগপূর্ণ সময়ে শেখ হাসিনার প্রতি ভরসা রাখার জন্য এসময় দেশবাসীর প্রতি আহবান জানান তিনি।

সর্বশেষ

উপজেলা নির্বাচনে আনোয়ারায় ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়...

পটিয়ায় ট্রাক-মিনিবাস সংঘর্ষে আহত ৫

চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-মিনিবাস মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালকসহ অনন্ত ৫...

চন্দনাইশে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হলেন ড.আতিকুর রহমান

চন্দনাইশ উপজেলায়  জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ কলেজ শ্রেণী শিক্ষক...

রাঙামাটিতে বজ্রপাতে নিহত ২

রাঙামাটিতে বজ্রপাতের আঘাতে দু’জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার...

থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে বলে জানিয়েছেন...

রাঙ্গুনিয়ায় পথচারীদের জুস ও পানি দিল এনএনকে ফাউন্ডেশন

চট্টগ্রামে টানা তাপদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র রোদ ও গরমে...

আরও পড়ুন

পটিয়ায় ট্রাক-মিনিবাস সংঘর্ষে আহত ৫

চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-মিনিবাস মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালকসহ অনন্ত ৫ জন আহত হয়েছেন।বৃহস্পতিবার (২ মে) সকাল ১০টার দিকে পটিয়া পৌরসভার আমজুর হাটে এ ঘটনা ঘটে।আহত...

রাঙামাটিতে বজ্রপাতে নিহত ২

রাঙামাটিতে বজ্রপাতের আঘাতে দু’জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার বাঘাইছড়ির উপজেলায় ও কাপ্তাই হ্রদে পৃথক এই নিহতের ঘটনা ঘটে।সকালে রাঙামাটির বাঘাইছড়ির উপজেলা সদরের বড়াদম...

থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন, থাইল্যান্ডে আমার সরকারি সফরটি দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে একটি মাইলফলক হয়ে থাকবে।...

রাঙ্গুনিয়ায় পথচারীদের জুস ও পানি দিল এনএনকে ফাউন্ডেশন

চট্টগ্রামে টানা তাপদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র রোদ ও গরমে এবং বাতাসের আর্দ্রতা থাকায় ঘামও হচ্ছে। এতে কষ্ট পাচ্ছেন শ্রমজীবি ও কর্মজীবি সাধারণ মানুষ। এই...