গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

বান্দরবানে কাল থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দীর্ঘ ২ বছর পর আবারো চাঙ্গা ভাব ফিরতে যাচ্ছে পার্বত্য বান্দরবানের ফুটবল মাঠে।

 শুক্রবার ২০শে মে থেকে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২।

টুর্নামেন্ট উপলক্ষে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এরই মধ্যে গ্রহণ করা হয়েছে ব্যাপক প্রস্তুতি।

স্টেডিয়ামের প্রধান ফটক থেকে শুরু করে আগত দর্শক গ্যালারী সাজানো হয়েছে নতুন ভাবে,মাঠের সর্বশেষ পরিচর্যাও সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে বান্দরবান জেলা স্টেডিয়ামের মিলনায়তনে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জানান, এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে স্বাগতিক বান্দরবানসহ দেশের ৮ টি ফুটবল ক্লাব অংশ নিচ্ছে এবং খেলাগুলো আরো দর্শকপ্রিয়তা বৃদ্ধির জন্য মাঠ কাপানো বিদেশী খেলোয়াড়দেরও ক্রীড়া নৈপুণ্য উপভোগ করার সুযোগ পাবে বান্দরবানবাসী।

তিনি আরো বলেন ২০শে মে শুক্রবার সকাল ১০টায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে আকর্ষণীয় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে টুর্নামেন্টের শুভ সূচনা করা হবে, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিকেল ৩ টায় জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয় এবারের টুর্নামেন্টে জেলা সহ মোট ৮ টি ফুটবল ক্লাব অংশগ্রহণ করতে যাচ্ছে।দল গুলো হলো ১)শেখ জামাল ক্লাব,চকরিয়া,২)ফেনী জেলা ফুটবল দল,৩)বনরূপা কিংস,বান্দরবান,৪) পটিয়া ফুটবল একাডেমি,৫)ফুটবল একাডেমি শ্রীমঙ্গল,৬)রাঙ্গুনিয়া খেলোয়াড় কল্যান সমিতি,৭)আবহানী ক্রীড়া চক্র,দোহাজারী,৮)হাটহাজারী ফুটবল একাদশ।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে ১ লক্ষ টাকা এবং রানারআপ দল পাবে ৫০ হাজার টাকার প্রাইজমানি।

জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগন ছাড়া সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি,বিভিন্ন বিষয়ে অভিজ্ঞ ও ক্রীড়া সংগঠকদের সমন্বয়ে ব্যাবস্থাপনা কমিটি এবং উপ-কমিটি গঠন করে টুর্নামেন্টের আয়োজনকে সুন্দর দৃষ্টিনন্দন করার সার্বিক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব লক্ষী পদ দাশ,আবদুর রহীম চৌধুরী,জেলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু ও সেক্রেটারি মিনারুল হক সহ বান্দরবানে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সর্বশেষ

চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করবে চসিক-সিডিএ

চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে সমন্বয়হীনতা এড়িয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও...

শ্রমিককে বঞ্চিত করলে কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান...

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে...

চন্দনাইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫ দোকান 

চন্দনাইশ উপজেলার বরমা ধামাইরহাট বাজারে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে...

আরও পড়ুন

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে এই ঐতিহ্য অনেকটা হারাতে বসেছে। হারানো এই ঐতিহ্যকে ফেরাতে তীব্র তাপদাহকে উপেক্ষা করে মিরসরাইয়ে প্রথমবারের...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও উৎসব বোনাস যথাসময়ে পরিশোধের পাশাপাশি সুরক্ষিত কর্মপরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বক্তারা।মহান মে দিবস উপলক্ষে...

শ্রমজীবী মানুষের মাঝে আখের রস বিতরণ

“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন(কেইউজে)'র উদ্যোগে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমজীবি ও সাধারণ...

রামগড় উপজেলা নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ করতে কাজ করবে বিজিবি

৬ষ্ট উপজেলা নির্বাচনের প্রথম পর্যায়ে আগামী ৮ই মে রামগড় উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহন নিশ্চিত করতে শান্তি বিঘ্নকারীদের বিরুদ্ধে রামগড় ৪৩ বিজিবি জিরো...