গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 4 May 2024

শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ: আ.জ.ম. নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ৫১তম স্বাধীনতা দিবস পালনোপলক্ষে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচক্ষণ নেতৃত্ব ও নিদের্শনায় স্বাধীন বাঙালি জাতিসত্তার অভ্যূদয় ঘটে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে পাক-মার্কিন নীলনক্সা অনুযায়ী হত্যার পর দীর্ঘ একুশ বছর বাঙালি জাতিসত্তাকে ছিন্ন বিচ্ছিন্ন করার অপচেষ্টা হয়। পুরো জাতিকে পাকিস্তানী ভাবধারায় পরিচালিত ও স্বাধীনতা বিরোধীদের পুনঃর্বাসিত করা হয় এবং ইতিহাস বিকৃত করে নতুন প্রজন্মকে ঘুম পাড়িয়ে রাখা হয়। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা টানা ১৩ বছর ক্ষমতায় থেকে বাংলাদেশকে যে উচ্চতায় উন্নীত করেছেন তা অনেকের কাছে ঈর্ষনীয়, তাই নানাভাবে ষড়যন্ত্র চলছে। একুশ বছর ধরে ৭১ এর পরাজিত শক্তি বাঙালিকে জিম্মি করে রাখলেও তারা সাময়িক ইতিহাস বিক্রিত করলেও নতুন প্রজন্ম আজ সত্যিকার ইতিহাস জানতে পারছে। শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। ২০৩০ সালে বাংলাদেশকে সম্পূর্ণ দারিদ্র বিমোচন ও ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে ধাপে ধাপে প্রচেষ্টা চলমান রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার সকালে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজম নাছির উদ্দীন বলেন, সারা বিশ্ববাসী এককথা জানলেও আমাদের ব্যর্থতা একটাই আমরা দেশবাসীকে এই সাফল্যের বার্তা পৌঁছে দিতে পারি নি। আমরা নিজেরাই একে অপরের বিরুদ্ধে প্রতিযোগিতা করছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে চরিত্র হনন করছি। এতে লাভ হচ্ছে আমাদের প্রতিপক্ষের শক্তি। তিনি আরো বলেন, আমাদের মূল অস্তিত্ব হলো আওয়ামী লীগ এবং আমাদের অস্তিত্ব ঠিক থাকলে দল দেশ ও জাতির কল্যাণ ও মঙ্গল হবে। তাই সাংগঠনিক শৃংঙ্খলা ও ঐক্যের কোন বিকল্প নাই। আমাদের মধ্যে ব্যক্তিক মতভিন্নতা থাকতে পারে। কিন্তু এই নিয়ে অনৈক্য কখনো কাঙ্খিত হতে পারে না।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, নিত্য পণ্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে ২৮ মার্চ হরতাল আহ্বানকারীদের উদ্দেশ্যে বলেন, হরতাল গণতান্ত্রিক সংস্কৃতির অংশ। সরকার বিরোধীরা যোক্তিক কারণে মিছিল, মিটিং ও সমাবেশ করতেই পারেন এবং হরতালের ডাকও দিতে পারেন। কিন্তু তাদেরকে নিত্য পণ্যের দাম বৃদ্ধির বৈশ্বিক বাস্তবতা বুঝতে হবে। সারা বিশ্বেই আমদানী পণ্যের পরিবহণ ব্যয় বেড়ে গেছে। তার প্রভাব পড়ছে আমদানী নির্ভর নিত্য পণ্যের উপর। এই বাস্তবতা অনুধাবন না করে যারা হরতাল ডেকেছেন তারা মানুষের মঙ্গল চান না এবং তারা দেশের উন্নয়ন ও অগ্রগতি অচল করে দিতে চায়। হরতালের নামে অরাজকতা সৃষ্টিকারীদের অসৎ উদ্দেশ্য আওয়ামী লীগ অবশ্যই প্রতিহত করবে।

তিনি আরো বলেন, স্বাধীনতার জন্য বাঙালি জাতির নজীর বিহীন আত্মত্যাগ ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও স্বাধীনতা বিরোধী শক্তি নির্মূল হয়নি। একাত্তরের পরাজিত শক্তির প্রেতাত্মা জিয়া-মোস্তাক চক্র ৭৫’এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে পাকিস্তানী এজেন্ডা বাস্তবায়ন করে সংবিধানকে পদদলিত করেছে এবং মুক্তিযুদ্ধের চেতনা ও অর্জনকে মুছে দিতে চেয়েছে, কিন্তু সফল হয়নি। ব্যক্তি মুজিবকে হত্যা করলেও তাঁর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে দিতে পারেনি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহ সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের আনসারুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের মোঃ এরশাদ উল্লাহ, সভামঞ্চে উপস্থিত ছিলেন সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন আহমেদ চৌধুরী, উপদেষ্টা মন্ডলীর সদস্য শফর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পদাক হাসান মাহমুদ শমসের, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, উপ-দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, নির্বাহী সদস্য ছৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার মহব্বত আলী খান, রোটারিয়ান মোঃ ইলিয়াস, নেছার উদ্দিন মঞ্জু, মোর্শেদ আকতার চৌধুরী, এছাড়া থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামী কাল ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে দারুল ফজল মার্কেটে দলীয় নেতাকর্মীদের জমায়েত জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় দারুল ফজল মার্কেট জামে মসজিদে খতমে কোরআন শেষে বড়পোল মোড়স্থ বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। এছাড়া আগামীকাল স্বাধীনতা দিবসে থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের স্ব স্ব উদ্যোগে স্বাধীনতা দিবসের দলীয় কর্মসূচী পালনের জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন আহ্বান জানিয়েছেন।

সর্বশেষ

পতেঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১, আহত ২

পতেঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায়  মো. মিনহাজ (৩৫) নামের এক পথচারী...

গরুর ঘাস কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল বৃদ্ধার

ফটিকছড়ি পৌরসভায় গরুর ঘাস কাটতে গিয়ে ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট...

আনোয়ারায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু, শরীর ছিলো আঘাতের চিহ্ন

আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নে সানজিদা আক্তার (২৮ ) নামে...

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার...

মহান মে দিবসের অতৃপ্ত প্রাপ্তি ও অজেয় ভাবনা

মহান মে দিবস, ১৮৮৬ ইংরেজি সালে আমেরিকার শিকাগো শহরে...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১, কারাদণ্ড

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি...

আরও পড়ুন

পতেঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১, আহত ২

পতেঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায়  মো. মিনহাজ (৩৫) নামের এক পথচারী নিহত হয়েছেন।শুক্রবার (৩ মে) সন্ধ্যা সোয়া সাতটার সময় খেজুরতলা এলাকায় এ দূর্ঘটনা ঘটনা ঘটে।এতে অজ্ঞাত...

গরুর ঘাস কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল বৃদ্ধার

ফটিকছড়ি পৌরসভায় গরুর ঘাস কাটতে গিয়ে ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাবা খাতুন (৬০) নামে এক মহিলার মৃত্যুর ঘটনা ঘটেছে।শুক্রবার (৩ মে) বেলা সাড়ে ৫টার...

আনোয়ারায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু, শরীর ছিলো আঘাতের চিহ্ন

আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নে সানজিদা আক্তার (২৮ ) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটছে।শুক্রবার (৩ রা মে) দুপুরে উপজেলার বারশত ইউনিয়নের ৪ নম্বর...

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ১২ মে প্রকাশিত হবে।আজ শুক্রবার (৩ মে) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই...