গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 29 April 2024

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ (৫ সেপ্টেম্বর)। এই ম্যাচ জিতলেই টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেতার কীর্তি গড়বে টাইগাররা। সেই লক্ষ্যে খেলতে নামলেও মিরপুরে টস হেরে ফিল্ডিংয়ে পেয়েছে বাংলাদেশ।

এর আগে গত ১ সেপ্টেম্বর সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটের জয়ে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে হারানোর কীর্তি গড়ে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল। দ্বিতীয় ম্যাচে ৪ রানের রোমাঞ্চকর জয়ে টাইগাররা ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যায়।

আজ তৃতীয় ম্যাচে তাই হাতছানি দিচ্ছে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। উইনিং কম্বিনেশন ধরে রাখতে এই ম্যাচেও বাংলাদেশ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনাই বেশি। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর দাবি অনুযায়ী, এই ম্যাচে নুরুল হাসান সোহানের পরিবর্তে মুশফিকুর রহিমকে উইকেটরক্ষকের ভূমিকায় দেখার সম্ভাবনা রয়েছে।

তবে যথারীতি পরিবর্তন দেখা যেতে পারে নিউজিল্যান্ডের একাদশে। করোনা নেগেটিভ হয়ে স্কোয়াডে ফেরা ফিন অ্যালেনকে এই ম্যাচে একাদশে রাখতে পারে অতিথি দলটি। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে টম ব্লানডেলের। তবে শারীরিক ও মানসিক ধকলের কারণে অ্যালেন এই ম্যাচে না খেললে, ব্লানডেলই থাকবেন একাদশে। একাদশে থাকার ক্ষেত্রে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হতে পারে ম্যাট হেনরি ও বেন সিয়ার্সের মধ্যেও।

তবে খেলা মাঠে গড়ানোর আগে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে এই ম্যাচের উইকেট নিয়ে। প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয় ম্যাচের উইকেট কিছুটা ব্যাটসম্যানদের পক্ষে কথা বলেছে। সফরকারী দল বাকি প্রতিটি ম্যাচেই অন্তত দ্বিতীয় ম্যাচের মতো উইকেট চায়। এই দাবিতে একমত স্বাগতিক ক্রিকেটাররাও। এখন দেখা যাক বাস্তবে কেমন হয়।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), আফিফ হোসাইন ধ্রুব, শেখ মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড: রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, উইল ইয়ং, টম ব্লানডেল, হেনরি নিকোলস, কোল ম্যাককঞ্চি, এজাজ প্যাটেল, স্কট কুজ্ঞেলেইন, জ্যাকব ডাফি ও ম্যাট হেনরি।

সর্বশেষ

বান্দরবানের পৌর এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড

বান্দরবান জেলা সদরের পৌরসভার ৪নং ওয়ার্ডের ডিসি বাংলোর বিপরীত...

স্মার্ট বাংলাদেশ গড়তে সমন্বিতভাবে কাজ করার আহ্বান শিক্ষামন্ত্রীর

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে সমন্বিতভাবে কাজ করার আহ্বান...

তীব্র গরমে আনোয়ারায় বাড়ছে ডায়রিয়া; ৯ দিনে হাসপাতালে ভর্তি ৪৫০ জন

আনোয়ারা উপজেলায় দিনে দিনে ডায়রিয়া ও নিউমোনিয়ায় রোগীর সংখ্যা...

গণসংগীত উৎসবের পর্দা নামলো

চট্টগ্রামে তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় গণসঙ্গীত উৎসবের পর্দা নামলো...

মিরসরাইয়ে হিটস্ট্রোকে বৃদ্ধের মৃত্যু

মিরসরাইয়ে হিটস্ট্রোকে জাহাঙ্গীর আলম (৫৩) নামের এক বৃদ্ধের মৃত্যু...

বোয়ালখালীতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় তীব্র গরমের মধ্যে হিটস্ট্রোকে বোয়ালখালী উপজেলার...

আরও পড়ুন

ট্রেনিং করতে জ্যোতিদের অস্ট্রেলিয়ায় পাঠাবেন প্রধানমন্ত্রী

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে বাংলাদেশের মেয়েরা। ঐতিহাসিক এই সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেননি জ্যোতিরা। তাই নারী ক্রিকেট দলকে...

চট্টগ্রামে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

প্রথম ম্যাচ হেরে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজে সমতা ফেরাতে জয়ের বিকল্প নেই এই ম্যাচে। এমন সমীকরণ নিয়ে চট্টগ্রামে টস হেরে আগে ফিল্ডিং করতে হবে...

জয়ে শুরু দরিভালের ব্রাজিল অধ্যায়

ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গোল করেছেন দলটির ১৭ বছর বয়সী ফুটবলার এন্ডরিক। আর এতে ৬ মাস পর জয়ের স্বাদ...

চেন্নাইকে জিতিয়ে একাধিক পুরস্কার পেলেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু হয়েছে গতকাল। শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়...